ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

সভাপতি নাসিমা বকুল ও সম্পাদক ফরিদা ইয়াছমিন

কক্সবাজার জেলা মহিলা দলের নতুন কমিটির পরিচিতি সভায় খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা

নিজস্ব প্রতিবেদক :: জাতীয়তাবাদী মহিলা দল কক্সবাজার জেলা শাখার নতুন কমিটির পরিচিতি সভা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে। এতে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

৫১ সদস্যবিশিষ্ট নতুন এই কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইপ শাহজাহান চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও দেশের প্রথম নারী পিপি এডভোকেট শামীম আরা স্বপ্না।

কক্সবাজার পৌরসভার কাউন্সিলর ও কক্সবাজার সদর উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাসিমা আকতার বকুলকে সভাপতি ও রামু উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিনকে সাধারণ সম্পাদক করে করা নতুন কমিটি গত ১৪ জানুয়ারি অনুমোদন দেন জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

কমিটি গঠনের পর আনুষ্টানিক ভাবে পরিচিতি সভা শনিবার বিকালে কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন নতুন কমিটির সভাপতি নাসিমা আকতার বকুল।

মহিলা দলের পরিচিতি সভা ও খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপি সভাপতি শাহজিাহান চৌধুরী বলেন, দেশে এখন চরম দুঃসময় চলছে। স্বৈরাচারি সরকার জনগণের কাঁধে চেপে বসেছে। ভোটের অধিকার নেই। কথা বলার স্বাধীনতা নাই। দেশের সরকার প্রধান এখন কথায় কথায় দেশবাসিকে হুমকি-ধমকি দেন।

তিনি বলেন, দেশের এই চরম দুঃসময়ে জাতীয়তাবাদী মহিলা দলের নেতা-কর্মীদের রাজপথে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি মহিলা দলের নেতা-কর্মীদের এলাকায় এলাকায় ঘরের নারীদের সাথে যোগাযোগ রক্ষা করে একটি সমৃদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান। তিনি বলেন, নারীরা জেগে উঠলেই জেগে উঠবে দেশ। আর দেশ থেকে বিতাড়িত হবে স্বৈরাচারি সরকার।

পরিচিতি সভায় বিশেষ অতিথির বক্তব্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না বলেন, যুগে যুুগে নারীরাই দেশের আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছেন। দেশে যখন স্বৈরাচারি সরকার বসে আছে, তখন মেয়েরা ঘরে বসে থাকতে পারে না।

তিনি বলেন, আমি মনে করি, লুটেরা ও স্বৈরাচারি সরকারকে হটাতে মহিলা দলের নেতা-কর্মীদের বিএনপির সকল আন্দোলন সংগ্রামে ভূমিকা রাখতে হবে।

পরিচিতি সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সহ-সভাপতি হালেসা বেগম, জাহানারা বেগম ও নাসিমা বেগম, যুগ্ম সম্পাদক হাসনা খানম, সহ-সাংগঠনিক সম্পাদক রাশেদা বেগম, সহ-দপ্তর সম্পাদক শওকত আরা শেফু, সহ-প্রচার সম্পাদক রাবেয়া বসরী (এমইউপি), নির্বাহী সদস্য রেহেনা আক্তার রিমা, শামিমা আকতার শিমু, রওশন আরা বেগম, শারমিন আকতার আনার, রোকেয়া বেগম লালু প্রমূখ।

পুরো পরিচিতি সভা সঞ্চালনা করেন জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাবিনা ইয়াসমিন ঝিনু।

পরিচিতি সভায় নবগঠিত কমিটির সকল কর্মকর্তা ও নির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

নতুন কমিটির সভাপতি নাসিমা আকতার বকুল জানান, আগামি দুইমাসের মধ্যে উপজেলা পর্যায়ে সম্মেলনের মাধ্যমে মহিলা দলের কমিটি গঠন করা হবে।

 

পাঠকের মতামত: